Saturday, December 3, 2011

Be a freelancer via oDesk

বর্তমানে ইন্টারনেটে কাজের মাধ্যমে আয় ধারণাটি বেশ জনপ্রিয়। কিন্তু অনেকেই জানেন না কিভাবে কাজটি করবেন। অনেকেই সার্ভে, Paid to Click, Google Adsense, Review, Referral, Marketing ইত্যাদির পেছনে ছোটাছুটি করে ক্লান্ত হয়ে কিছুদিনের মধ্যেই ক্ষ্যান্ত দেন, হতাশ হয়ে পড়েন। আর মনে মনে ভাবেন, দুর...সব বোগাস!
কিন্তু যদি এমন কোন ব্যবস্থা থাকে, যার মাধ্যমে আপনি আপনার অর্জিত দক্ষতা ব্যবহারের মাধ্যমে উপার্জন করতে পারবেন, তবে কেমন হয়? ধরুন, আপনি একজন Graphics designer অথবা database administrator বা website designer. অথবা ধরুন আপনি একজন স্রেফ Accountant, অথবা Administrative job করেন। মজার ব্যাপার হচ্ছে, ইচ্ছা করলে Accountant অথবা Administrative job এর experience নিয়েও আপনি উপার্জন করতে পারেন। এই সুযোগ টি করে দিয়েছে oDesk.


oDesk হচ্ছে একটি outsourcing/freelancing site যেখানে পৃথিবীর সর্বপ্রান্তের employer রা কাজের বিজ্ঞাপন দেন। এখানে কাজের ১০টির অধিক ক্যাটাগরি এবং ততোধিক sub-category আছে। যেখানে প্রচলিত Web page design, database administration, graphics design বিষয়গুলি ছাড়াও আছে Accountant/Bookkeeper অথবা Statistician, Financial analyst, Virtual Assistant হবার সুযোগ। তার মানে প্রত্যেকেই এখানে তার কাজের দক্ষতা প্রমানর সুযোগ গ্রহন করতে পারে।
এই লেখাটি পড়ে আপনি যদি আগ্রহী হন, তবে এই লিঙ্কে click করুন oDesk এ প্রবেশের জন্য:
The On Demand Global Workforce - oDesk

একজন ফ্রিল্যান্সার হিসেবে নিজেকে Registration করুন। oDesk এ বিভিন্ন ক্যাটাগরিতে কাজের সুযোগ ছাড়াও পেমেন্ট বাংলাদেশে আনাও বেশ সহজ।

আপাতত আজ এই পর্যন্তই রইল। আগামীতে আরও বিস্তারিত আলোচনা করার ইচ্ছা আছে। ওইদিন পর্যন্ত ধর্য্য ধরুন আথবা মেইল করুন: rubel7808@gmail.com এ।




ভাল থাকুন।

No comments: