Tuesday, April 19, 2011

Increase Sex Power: With Natural Way






যৌন সক্ষমতা বাড়ান: প্রাকৃতিক উপায়ে। আমাদের দেশ, তথা সাড়া পৃথিবীতেই দেখা যায়, যৌন সক্ষমতা বাড়ানোর জন্য পুরুষেরা ঔষধের মুখাপেক্ষি হন। অনেকেই ডাক্তারকে অনুরোধ করেন sex বাড়ানোর পিল দেয়ার জন্য। কেউবা নিজেই Pharmacy থেকে ঔষধ ক্রয় করেন। কিন্তু আপনি ভেবেছেন কি, এই ঔষধের জের আপনি কতদিন টানবেন? সারা জীবণ? শুধু ঔষধের ওপর নির্ভরশীল sexual life কতটুকু আপনার এবং আপনার partner এর জন্য স্বস্তিকর? প্রকৃতপক্ষে, আপনি যদি কোন জটিল অসুখে না ভুগে থাকেন, অথবা, অন্য কোন যৌন-বিষয়ক সমস্যা না থাকে, তবে শুধুমাত্র কিছু খাদ্যাভাস পরিবর্তন এবং সেই সাথে exercise, তথা পরিমিত জীবণযাপনই পারে আপনার sex level কাঙ্খিত মাত্রায় নিয়ে যেতে। আপনি যদি মনে করেন, খাদ্যাভাস এবং exercise এর সাথে sex এর কি সম্পর্ক, তাহলে বলি, ছেলেদের penis উত্থানের পিছনে দুটি বিষয় কাজ করে;

১) যৌনাকাঙ্খা,



২) Penis এ পর্যাপ্ত পরিমান blood circulation,



এখন যদি, আপনি অতিরিক্ত ওজনদার হন, অথবা আপনার রক্তে cholesterol বেশি থাকে, তবে penis এ রক্ত চলাচল বাধাপ্রাপ্ত হয়, ফলে response হয় low. ফলে বুঝতেই পারছেন, আপনার করনিয় হচ্ছে:



১) ওজন নিয়ন্ত্রণে রাখা,



২) cholesterol নিয়ন্ত্রণে রাখা,



৩) শরীর ফিট রাখা,



৪) শরীর-মন উত্থফুল্ল রাখা।



একটি খুব simple, কিন্তু অত্যন্ত দরকারী কথা মনে রাখবেন:



যা, আপনার হার্টের জন্য ভাল, তা আপনার পুরুষাঙ্গের জন্যও ভাল।


(What is good for your Heart, is good for your penis)



খাদ্যাভাস

আপনি কি খাচ্ছেন? প্রথমেই চিন্তা করুন, আপনার daily diet কি? Diet থেকে অতিরিক্ত তেল-চর্বি বাদ দিন। আমাদের রক্তে দুই ধরনের কোলেস্টরল আছে, একটি ভাল, অপরটি ক্ষতিকর। সাধারণত প্রানীজ উৎস থেকে প্রাপ্ত cholesterol শরীরের জন্য ক্ষতিকরর। মাছ, বাদাম, অলিভ অয়েল থেকে প্রাপ্ত cholesterol শরীরের জন্য ভাল, এবং এটি ক্ষতিকর cholesterol দূর করতে সাহায্য করে। ফলে, অধিক পরিমানে মাছ (বিশেয়ত, তৈল-সমৃদ্ধ মাছ যথা, ইলিশ, ম্যাকারেল ইত্যাদি), বাদাম, অলিভ অয়েল, সবুজ শাকশবজি খান। এইসব খাবার থেকে আপনি আরও পাবের Omega-3 fatty acid, যা আপনার blood circulation বৃদ্ধিতে সাহায্য করবে। এর বাইরেও আরও কিছু ভেষজ গ্রহন করতে পারেন, যা আপনার রক্ত পরিস্কার রাখবে, এবং মন সতেজ করবে, যেমন, আদা (ginger), Ginseng ইত্যাদি।



Exercises:



প্রকৃতপক্ষে এর কোন বিকল্প নেই। Exercises আপনাকে করতেই হবে, আপনার ওজন ঠিক রাখা এবং blood circulation বৃদ্ধির জন্য। এছাড়াও এটা আপনারে শারীরিক ও মানসিক ভাবে চাঙ্গা রাখবে। এখানে একটি বিষয় খেয়াল রাখবেন, exercises এর সময় আমাদের শরীর সাধারণত প্রথম ২০ মিনিট যে energy burn করে, তা প্রত্যহিক খাবার থেকে আসে। ২০ মিনিটের পর, শরীর তার চর্বির স্টক থেকে energy নেয়া শুরু করে। তাই, অবশ্যই আপনাকে ২০ মিনিটের বেশি ব্যায়াম করতে হবে।





সর্বোপরি, সর্বদা মন প্রফুল্ল রাখবে, এবং মনে সাহস রাখবেন। অবশ্যই sex partner কে যৌন দৃষ্টিতে দেখবেন। মনে দু:চিন্তা রাখবেন না। এটা sex এর ক্ষেত্রে বাধার সৃষ্টি করে। আশা করি, এই টিপস গুলো follow করলে ভাল ফল পাবেন।

No comments: